Puber Alo
রবিবার , ৭ এপ্রিল ২০২৪ | ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. খেলাধুলা
  3. গ্রাম বাংলার খবর
  4. জাতির সূর্য সন্তান
  5. ফেসবুক কর্নার
  6. ব্যক্তিত্বের আলো
  7. ব্রাহ্মণবাড়িয়া প্রতিদিন
  8. শৃঙ্খলার আলো
  9. সংবাদ
  10. সাহিত্য ও সংস্কৃতি

সরাইলে ১৭ দিন ধরে ট্রাক্টর নিয়ে উধাও চালক; মালিকের আহাজারি

প্রতিবেদক
আতিকুল ইসলাম ইফরান
এপ্রিল ৭, ২০২৪ ১:০৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের মহাসড়কের ওপর থেকে একটি মাহিন্দ্র ট্রাক্টর উধাও হয়ে গেছে। এ ঘটনায় চুরির অভিযোগ এনে সংশ্লিষ্ট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। চুরি হওয়া ট্রাক্টর’টির মালিক শাহবাজপুর ইউনিয়নের বাড়িউড়া (দক্ষিণ পাড়) এলাকার আবু ছায়েদ (৬০)।

গত শুক্রবার (২২ ই এপ্রিল) ভোরে শাহবাজপুর জিলানী পাম্পের সামনে (ঢাকা–সিলেট) মহাসড়ক হতে ট্রাক্টরটি উধাও হয়ে যায়। এ ঘটনার পর থেকে একমাত্র সন্দেহ ভাজন ব্যক্তি গাড়িটির চালক রহিছ আলী (৫২) পলাতক রয়েছে। সে বাড়িউড়া (উত্তর পাড় আব্দুল্লাহপুর) এলাকার হরমুজ আলী’র ছেলে।

ভুক্তভোগী ট্রাক মালিক আবু ছায়েদ পুবের আলো’কে বলেন, প্রতিদিনের মতোই গত ২১ ই এপ্রিল বিকালে আমার মালিকানাধীন মাহিন্দ্র ট্রাক্টর (যার মডেল নং– ২৭৫ ডি আই) জিলানী পাম্পের এক পাশে পার্কিং করে আসে চালক রহিছ আলী (৫২) এবং হেলপার মোঃ বোরহান মিয়া (২২)। পরবর্তীতে ২২ ই এপ্রিল ভোরে আমি জানতে পারি আমার ট্রাক্টরটি আর পাম্পের সামনে নেই। তাৎক্ষনিক বিভিন্ন জায়গায় মানুষদের নিয়ে খোঁজ করে কোথাও সন্ধান পায়নি আমি। পরবর্তীতে সরাইল থানায় জিডি করার পর পুলিশ এসে সিসি ক্যামেরা চেক করেন এবং ভোরে আমার গাড়ির চালক রহিছ আলী, এবং হেলপার রোরহান গাড়িটির আশপাশে ঘুরাফেরা করছেন বলে দেখা যায়। ট্রাক্টরটি চুরি হওয়ার পরে আর তাদের ঘুরাফেরা করতে দেখা যায়নি।

তিনি বলেন, রহিছ আলী আমার গাড়ির চালক হওয়ার সুবাদে তার কাছেই সবসময় চাবি থাকতো। আমি বেশ ক’দিন যাবত তাকে বলতেছি সে যেনো আমার গাড়ি আমাকে বুঝিয়ে দেয়। কারণ আমি স্ট্রোক করেছিলাম কিছুদিন আগে, তখন প্রায় ৭ দিনের গাড়ির ইনকাম আমাকে বুঝিয়ে না দিয়ে আত্মসাৎ করে। তবে অনেক বার চাইলেও গাড়িটা বুঝিয়ে দিচ্ছিলো না রহিছ। শেষ পর্যন্ত সে আমার ট্রাক্টরটি চুরি করে আত্মসাৎ করে আমার পরিবার চালানোর একমাত্র আয়ের উৎস বন্ধ করে দিলো। এখন আমি আমার পরিবারকে নিয়ে কি খাবো? কিভাবে আমরা চলব?

পুলিশ প্রশাসনের সহযোগিতা চেয়ে ট্রাক্টর মালিক আবু ছায়েদ বলেন, এখন পুলিশ ই আমার ভরসা। উনাদের সাহায্য ছাড়া আমার ট্রাক্টরটি উদ্ধার করা সম্ভব না। আমি সরাইলের ওসি স্যার’সহ থানার সকলের সহযোগিতা কামনা করতেছি, আর নয়তো পরিবার নিয়ে রাস্তায় দাঁড়াতে হবে আমাকে।

ঘটনার দিন রাতে জিলানী পাম্পে দায়িত্বরত একজন জানান, ট্রাক্টর উধাও এর আগ পর্যন্ত চালক আশপাশেই ঘুরাঘুরি করছিলেন।

এ বিষয়ে স্থানীয় অনেকে জানান, রহিছ আলী’র আগেও এমন ঘটনা ঘটিয়েছে৷ সে চালক থাকা অবস্থায় আমাদের এলাকা থেকে এর আগেও দু’টি গাড়ি চুরি হয়েছে। তবে এবারেই প্রথম যে সিসি ক্যামেরা’য় ধরা পরেছে। রহিছ আলীকে গ্রেফতার করে ট্রাক্টর উদ্ধারের পাশাপাশি তাকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি ও জানান স্থানীয়রা।

এ বিষয়ে সরাইল থানার দ্বিতীয় কর্মকর্তা (উপ-পরিদর্শক) জয়নাল আবেদীন বলেন, ট্রাক্টরটি উদ্ধার করতে এবং অভিযুক্ত রহিছ আলী’কে আটকের চেষ্টা করছে পুলিশ।

সর্বশেষ - ব্যক্তিত্বের আলো

আপনার জন্য নির্বাচিত

সরাইল উপজেলা’বাসীকে চেয়ারম্যান প্রার্থী শের আলমের ঈদ শুভেচ্ছা

যে কারণে গুলশানের সেই বাড়ি সরকারকে দিতে হচ্ছে সালাম মুর্শেদীকে

যে কারণে গুলশানের সেই বাড়ি সরকারকে দিতে হচ্ছে সালাম মুর্শেদীকে

তারুয়া ইউনিয়নবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন রাফি হোসেন শিয়ন

পিতার আত্মার শান্তি কামনায় ছেলের ইফতার মাহফিল

জনগণের পাশে থেকে সেবক হতে চাই: মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আবেদা

সরাইল উপজেলা রিপোর্টার্স ইউনিটির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রিমিয়ার লিগ আবার শুরু পরশু থেকে, সূচি ঠিক থাকবে তো

ব্রাহ্মণবাড়িয়ায় ফুটবল খেলায় হেরে প্রতিপক্ষের ওপর হামলা, নিহত ১

সংঘর্ষ থামাতে গিয়ে ইউপি চেয়ারম্যান আহত

দেশ ও প্রবাসের সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়েছে তারুণ্যের সরাইল